গাইবান্ধায় পাকা রাস্তা ভেঙ্গে ইট ভাটায় মাটি বহন

0
27

শেখ মোঃ সাইফুল ইসলাম, বিভাগীয় ব্যুরো প্রধান, রংপুর : সুন্দরগঞ্জ উপজেলার ছাপড়হাটি ইউনিয়নের মন্ডলের হাট নামক স্থানে অবৈধ ভাবে নির্মিত এম,আর,বি ইট ভাটার কাকড়া নামক ট্রাক্টর সরকারি এলজিইডির পাকা রাস্তা ভেঙ্গে ভাটার ইট তৈরির কাজে মাটি আনা নেয়ার করছে কয়েকটি কাকড়া নামক ট্রাক্টর ।

আইন অনুযায়ী ট্রাক্টর গুলি রাস্তায় রাতে চলাচল করতে পারবে, দিনের বেলা চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও, রাতের পরিবর্তে দিনের বেলা সাধারণ মানুষসহ স্কুল ও কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রীদের চলাচলে বিগ্ন ঘটিয়ে, অবৈধ স্থাপনা ইট ভাটায় ২৪ ঘন্টায় ইট তৈরির জন্য মাটি আনা নেয়ার কাজে ব্যবহার করা হচ্ছে ট্রাক্টর গাড়ি নামক কাকড়া ।

সম্প্রতি ছাপড়হাটি ইউনিয়নের মন্ডলের হাট যাওয়ার পথে সরকারী রেকর্ড ভুক্ত এলজিডির পাকা রাস্তা ভেঙ্গে ইট ভাটায় মাটি নিয়ে যাওয়ার ঘটনাটি সংবাদ কর্মীর চোখে পড়লে, তাতখনিক ভাবে কাকড়া নামক ট্রাক্টর গাড়ি গুলি বন্ধ রাখার জন্য, এম,আর,বি বিল্ডার্সের মালিক বাবলু মিয়ার সঙ্গে কথা হলে তিনি সাংবাদিকদের ইট ভাটায় দেখা করতে বলেন ।

সংবাদ কর্মীর এম,আর,বি বিল্ডার্সে উপস্থিত হলে, বাবলু মিয়া তার ব্যবহারিত ফোন বন্ধ করে রাখেন, একপর্যায়ে ইট ভাটার ম্যানেজার সাংবাদিকদের অসন্তুষ্ট জনক আচারণে কথা বলেন ।

রাস্তা ভেঙ্গে ইট ভাটার কাকড়া নামক ট্রাক্টর গাড়ি মাটি বহনের বিষয়টি, উপজেলা এলজিইডি কর্মকর্তা মোহাম্মদ আবুল মুনছুরের সঙ্গে কথা হলে তিনি সাংবাদিকদের জানান, পাকা রাস্তা যদি এম,আর,বি বিল্ডার্সের ট্রাক্টর ভেঙ্গে মাটি আনা নেয়ার কাজ করে তাহলে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। পরবর্তী বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী লুতফুল রহমানের সঙ্গে কথা হলে তিনিও সাংবাদিকদের জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে কাকড়া নামক ট্রাক্টর গাড়ি গুলি দিনের বেলা চলাচল নিষেধ । তার পড়েও যদি কেউ আইন অমান্য করে তাহলে তার বিরুদ্ধে আইন আনুক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।