খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন

0
17

অনলাইন ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগকে জড়িয়ে কটূক্তি করার মামলায় আজ সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদের আদালতে মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এ আবেদন করেন।

মামলার বাদী এবি সিদ্দিকী জানান, ঘটনার সত্যতা পাওয়ায় গত ৩০ জুন খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস। তাই খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

এ ঘটনায় ২০১৭ সালের ২৫ জানুয়ারি আদালতে মামলাটি করেন এবি সিদ্দিকী। ওইদিন আদালত শাহবাগ থানার ওসিকে অভিযোগের বিষয় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিলেন।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চাননি, তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব চেয়েছিলেন। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।

বাদী মামলায় অভিযোগ করেন, খালেদা জিয়ার এ ধরনের বক্তব্য বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও তিনি ওইদলের অনুসারী হওয়ায় তারও মানহানি ঘটেছে।