ক্লেমনের উদ্যোগে বাড়ির ছাদে খেলার মাঠ ও বাগান

0
79

অনলাইন ডেস্ক : খেলার মাঠ ও প্রকৃতির সান্নিধ্য পাওয়ার সুযোগ দিন দিন কমে যাওয়ায় শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশ ব্যাহত হচ্ছে। এই বিষয়টিকে গুরুত্বে এনে ক্লেমনের উদ্যোগে চালু হলো ‘ক্লেমন চিন্তার ফ্রেশনেস’।

উদ্যোগটি সম্পর্কে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের এজিএম, ব্র্যান্ড মার্কেটিং, মাইদুল ইসলাম জানান, “ভবিষ্যৎ প্রজন্মের বিকাশে ‘ক্লেমন চিন্তার ফ্রেশনেস’ একটি অনন্য উদ্যোগ। এই কর্মসূচির আওতায় শিশু-কিশোরদের খেলাধুলা ও প্রকৃতির সান্নিধ্য পাওয়ায় যে সহজাত আকাঙ্খা, তা অনেকাংশেই পূরণ হবে। এবার বাড়ির ছাদেই হবে খেলার মাঠ।”
শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য নিয়ে গবেষণাকারী বিভিন্ন প্রতিষ্ঠানের রিপোর্টে শিশুদের নিয়মিত খেলাধুলা করা, ব্যয়াম করা ও প্রকৃতির সান্নিধ্যে বড় হওয়ার ওপর জোর দেওয়া হয়েছে। অথচ দিন দিন শহরগুলোতে খেলার মাঠ সংকুচিত হয়ে পড়ায় শিশুদের ভবিষ্যৎ নিয়ে তাদের অভিভাবকেরা হয়ে উঠছেন উদ্বিগ্ন। একটি দায়িত্বশীল কোমল পানীয়ের ব্র্যান্ড হিসেবে ক্লেমনও উদ্বেগ প্রকাশ করে বিষয়টি নিয়ে। এরই মাঝে ক্লেমনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় ঢাকার গ্রিন রোড এলাকায় একটি বাড়ির ছাদ শিশুদের খেলার উপযোগী করে তৈরি করে দেওয়া হয়েছে।