কোভিড ১৯ Second Wave প্রতিরোধে “ডিটেমস” এর জনসচেতনা মূলক মাস্ক বিতরণ

0
94

নিজস্ব প্রতিবেদক : মুজিব শতবর্ষ উপলক্ষে ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় করোনা ভাইরাস (Covid 19) এর Second Wave মোকাবেলা ও করোনা ভাইরাস (Covid 19) প্রতিরোধে জনসচেতনতা মুলক মাস্ক বিতরন করেছেন। সোমবার (৩০ নভেম্বর) বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত সমাজ সেবামূলক সংস্থা “ডিজিটাল টেকনোলজি এন্ড মেডিকেল কমিউনিটি হেলথ সোসাইটি (ডিটেমস)” এর আয়োজনে সাভার এর হেমায়েতপুর এ মাস্ক বিতরণ কর্মসূচি পালন করা হয়। উক্ত কর্মসূচির বিষয়ে সংগঠনটির কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান ও দৈনিক কালের চাকা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মাহির শাহরিয়ার শিশির বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায়
করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরন কর্মসূচি গ্রহণের নির্দেশনা দিয়েছেন এবং সেই নির্দেশনা মেনে আমরা সচেতনতা বৃদ্ধির জন্য পাচঁ হাজার মাস্ক ফ্রি বিতরণের উদ্যোগ নিয়েছি। প্রথম ধাপে আজ “ডিটেমস” সংস্থার পক্ষে ১০০০ মাস্ক বিতরন সম্পন্ন করি। দৈনিক কালের চাকা পত্রিকার নির্বাহী সম্পাদক মনেম শাহরিয়ার শাওন বলেন, আমাদের দাবি যে স্বাস্থ্যবিধি রয়েছে ও মাস্ক ব্যবহারের আইন রয়েছে তা কঠোরভাবে বাস্তবায়ন করা উচিত।
উক্ত কর্মসূচীতে জনসাধারনের উদ্দেশ্যে আরো চারটি বিষয়ে আলোচনা করা হয়
১) বাধ্যতামুলক মাস্ক ব্যবহার করুন,
২) শারীরিক দুরত্ব বজায় রাখুন,
৩) ঘন ঘন সাবান দিয়ে হাত ধৌত করুন,
৪) বয়স্ক ও শিশুদের প্রতি বিশেষ নজর রাখুন
এ সময় সংস্থাটির উপমহাসচিব মো : আব্দুল মালেক, দৈনিক কালের চাকা পত্রিকার যুগ্ন সম্পাদক সপ্ন মাহমুদ, রয়েল ল্যাবরেটরীজ আয়ু লিমিটেড এর কোয়ালিটি ব্যাবস্থাপক রকিবুল ইসলাম, এরিয়া মেনেজার তারিকুল ইসলাম সোহাগ ও মো শফিউল, কালের চাকা বন্ধু সংঘ ঢাকা মহানগর উত্তর শাখা কমিটি এর মো : আকবর হোসেন, শরিফ হোসেন সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।