করোনা প্রতিরোধের বার্তা জনসাধারণের মাঝে পৌঁছে দিচ্ছেন আই, এইচ, সেবা সংস্থা

0
45

শেখ মোঃ সাইফুল ইসলাম, রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের মানব সেবা প্রতিষ্ঠান আই, এইচ, সেবা সংস্থার উদ্যোগে নোভেল করোনাভাইরাস প্রতিরোধে জনসাধারণের মাঝে করোনাভাইরাসের করোনিয় বার্তা পৌঁছে দিচ্ছেন সংস্থাটি ।

বার্তাটি নিম্নরুপ :
জনসাধারণকে সামাজিক দূরত্ব বজায় মেনে চলতে হবে,

জনবহুল স্থানে সভা সমাবেশ ও সামাজিক অনুষ্ঠান পরিহার করতে হবে,

চোখ নাক মুখ হাত দিয়ে স্পর্শ করা থেকে বিরত থাকতে হবে,

নিজের জ্বর সর্দী কাশি ও শ্বাসকষ্ট থাকলে সুস্থ ব্যাক্তিদের নিকট থেকে দূরে থাকতে হবে,

করমর্দন ও কোলাকুলি থেকে বিরত থাকতে হবে,

অন্যের নিকট থেকে কমপক্ষে ৩ ফুট দূরত্ব থাকার বিষয়টি মেনে চলতে হবে,

কিছুক্ষণ পরপর অন্তত ২০ থেকে ৩০ সেকেন্ড ধরে হাত সাবান দিয়ে পরিস্কার করতে হবে,

বিদেশ ফেরত বা দেশের বড় বড় শহর থেকে বাড়ি ফেরা ব্যাক্তিদের ১৪ দিন বাড়িতে কোয়ারান্টাইনে সবার থেকে আলাদা থাকতে হবে ।

এমন ধরনের সর্তক বার্তা মেনে চলার জন্য ব্যাপক প্রচার প্রচারণার মধ্যদিয়ে করোনাভাইরাস প্রতিরোধে কাজ করছেন আই, এইচ সেবা সংস্থাটি ।

বর্তমানে সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট সমাজ সেবক চৌধুরী মোঃ সাফিউল বারী লিয়াকত, নোভেল করোনাভাইরাস প্রতিরোধে ব্যাক্তি সচেতনতা বৃদ্ধির জন্য, উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নে ৫ হাজার মাক্স ২ হাজার সাবান ও কর্ম বন্ধ হয়ে পড়া ১ হাজার পরিবারের মাঝে সেমাই চিনি কয়েলসহ বিভিন্ন সমগ্রী বিতরণ করেছেন ।

সংস্থাটির পরিচালক সাংবাদিকদের জানায়, তার এই মানব সেবা প্রতিষ্ঠানটি বাহিরের অর্থদিয়ে পরিচালনা করা হচ্ছেনা, তিনি তার ব্যাক্তিগত অর্থদিয়ে প্রতিষ্ঠানটি পরিচালনা করছেন । মানব সেবা বাস্তবায়নের লক্ষে সংস্থাটির রেজিস্টিশন করেন এই সমাজ সেবক ।

সেই সাথে তিনি দেশের সকল প্রকার জনসাধারণকে নোভেল করোনাভাইরাস প্রতিরোধে নিযম কানুন মেনে চলার জন্য জোর দাবি জানিয়েছেন, সংস্থাটির পরিচালক বিশিষ্ট সমাজ সেবক চৌধুরী মোঃ সাফিউল রাবী লিয়াকত