করোনার দুর্দিনে অসহায় মানুষের পাশে বিএনপি’র খোকন তালুকদার

0
131

মাদারীপুর প্রতিনিধি : করোনাভাইরাসের প্রভাবে যখন নিম্ন আয়ের মানুষ আরও বেশি অসহায় হয়ে পড়েছেন, তখন তাঁদের পাশে দাঁড়িয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সহ-গণশিক্ষা বিষায়ক সম্পাদক আনিসুর রহমান খোকন তালুকদার। মাদারীপুরের কালকিনি উপজেলা বিএনপির সহযোগিতা ও বিএনপির এই নেতার উদ্যোগে অন্তত ১০ হাজার পরিবারের ঘরে ঘরে এ খাদ্যসহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। ইতিমধ্যে সাড়ে চার হাজার পরিবার এই খাদ্যসহায়তা পেয়েছেন।
দুর্দিনে রাজনৈতিক এই নেতার উদ্যোগ কালকিনি উপজেলায় বেশ আলোচিত হয়েছে। বিনামূল্যে খাদ্যসহায়তা পাওয়ায় খুশিও হয়েছেন এই এলাকার খেটে খাওয়া সকল অসহায় মানুষ।
বিএনপির নেতাকর্মীরা জানায়, কালকিনি উপজেলার ২০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা থেকে ১০ হাজার নিম্ন আয়ের মানুষের তালিকা তৈরি করেছেন উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সেই তালিকা অনুযায়ী গত ১৮ এপ্রিল থেকে মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া শুরু হয়। ইতিমধ্যে ১০টি ইউনিয়নে সাড়ে ৪ হাজার মানুষের বাড়িতে এ খাদ্যসহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। শুক্রবার বিকেলে আলীনগর ও ঘটমাঝি ইউনিয়নে ৮০০ পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।
জানতে চাইলে আনিসুর রহমান খোকন বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় দরিদ্র, অসহায় ও করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছি। আমার ব্যক্তি উদ্যোগ ও স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের সহযোগিতা নিয়ে আমি অসহায় মানুষের খুঁজে বের করে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। ইতিমধ্যে সাড়ে ৪ হাজার মানুষকে এই সহায়তা দিতে পেরেছি। আরো সাড়ে ৫ হাজার মানুষকে ঈদের আগেই সহায়তা পৌঁছে দেব।’
বিএনপির এই তরুণ নেতা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ছিলেন। তিনি কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক থাকাকালীন সময় থেকেই এলাকায় বেশ আলোচিত একজন ব্যক্তিত্ব। এর আগেও তিনি অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে বহু সামাজিক ও সেবামূলক কাজ করেছেন।