করোনার উৎপত্তি জ্বর, সর্দি, কাশি, থেকে হলেও ঐ সকল রোগের ঔষধ মিলছেনা

0
34

শেখ মোঃ সাইফুল ইসলাম, রংপুর ব্যুরো : গাইবান্ধা জেলায় জ্বর, সর্দি, কাশির, ঔষধ মিলছেনা, ঔষধের দোকান গুলিতে তীব্র সংকট দেখা দেয়ায়, সাধারণ জনগণ শিশু বাচ্চাদের নিয়ে চরম ভোগান্তিতে।

মঙ্গলবার সকালে গাইবান্ধা জেলায় কয়েকটি স্থানে দেখা গিয়াছে ভোক্তাসাধারণ শিশু বাচ্চাদের জড়, সর্দি, কাশির ঔষধ ক্রয় করতে এসে ঔষধের দোকান গুলিতে মিলছেনা ঐ সকল রোগের ঔষধ, এইস প্লাস, এইচ, টোফেন, নাপা, এজোথ্রোমাইসিন, মন্টিলুকাষ্ট, ফেক্সোফেনাডিন, সেক্টরে জিম, এই সকল ঔষধ বাজারে দেখা নেই, ফলে খুচরা ঔষধ ব্যবসায়ীদের পড়তে হচ্ছে বিপাকে ।

কয়েক জন খুচরা ঔষধ বিক্রেতার সঙ্গে কথা হলে তারা সাংবাদিকদের নিকট অভিযোগ করে বলেন, বর্তমানে গ্রাম অঞ্চলে শিশুদের জ্বর, সর্দি, কাশি ব্যাপক হাড়ে দেখা দিলেও বাজারে ঐ সকল রোগের ঔষধ সাপলাই না থাকায়, চরম বিপাকের মুখে সাধারণ জনগণ বলে জানায় তারা ।

জনসাধারণের দাবি ঔষধের ডিলার ও পাইকারী ব্যবসায়ী ঔষধের বাজারে কৃত্তিম সংকট সৃষ্টি করে সাধারণ জনগণের নিকট থেকে বড় ধরনের ফায়দা নেয়ার চক্রান্ত করছে বলে তাদের অভিযোগ পাওয়া গেছে ।

ঔষধ সংকটের বিষয়টি সুন্দরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা কাজি লুতফুল হাসানের সঙ্গে কথা হলে তিনি সাংবাদিকদের জানান, দেশের জনগণের সব ধরনের চাহিদা মিটাতে সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছে, পাশাপাশি উপজেলা প্রশাসন মাঠে ময়দানে কাজ করছে বলেও জানান তিনি।