এবার একাই ফিরতে হলো খালেদার সাহসী কন্যা ডালিয়াকে

0
3779

অনলাইন ডেস্ক : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া যতবার আদালতে গিয়েছেন ততবারই তার গাড়ির সামনে স্কুটি নিয়ে ছুটেছেন ডালিয়া রহমান। গায়ে শার্ট, চোখে চশমা, জিনসের স্কিনটাইট প্যান্ট। এই আধুনিক পোশাকে স্কুটির ওপর চেপে তিনি ছুটে চলেন। খালেদা জিয়ার গাড়ি বহরের একমাত্র নারী বাইকার তিনি।
বরাবরের মতই গতকাল তিনি যুক্ত হন খালেদা জিয়ার গাড়ি বহরে। আদালত পর্যন্ত যান। কিন্তু এবার ব্যতিক্রম। দুর্নীতি মামলার রায়ে বিএনপি চেয়ারপার্সন গেলেন কারাগারে। আর ডালিয়া ফিরলেন একা। তার পেছনে নেই।
খালেদা জিয়া আদালতে যাওয়ার পথে ডালিয়ার ‘মোটরসাইকেল প্রটোকল রাইড’ দৃষ্টি কাড়ে সবার। গাড়ি বহরের ঠিক সামনে একাই থাকেন। লুকিং গ্লাসে পেছনে দেখেন নেত্রীকে।
সামনে থাকার কারণে নিরাপত্তা বাহিনীর নিয়ম-কানুন মোকাবিলা করতে হয় তাকে। অন্য দিনের মত বৃহস্পতিবারও খালেদার সঙ্গে বাইক নিয়ে যাওয়ার সময় মগবাজারে পুলিশের সঙ্গে বচসা হয় তার। পুলিশকে ডালিয়া বোঝান, আমি শান্তিপূর্ণভাবে বহরের সঙ্গে আছি।
ডালিয়া রহমান জানান, এটা নতুন নয়, যতবার খালেদা জিয়া আদালতের পথে বের হয়েছেন, ততবার তিনি সঙ্গী হন।
ডালিয়া কেন্দ্রীয় ছাত্রদলের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সহ-সম্পাদক। আইনে পড়াশোনা শেষ করেছেন। এখন প্রাকটিস করছেন। তার সঙ্গীরা তাকে সাহসী নারী বলে ডাকেন। এমনকি খালেদা তার সাহসের প্রশংসা করেন। সাহসী কন্যা বলেন!