এন.আই.ডি জালিয়াতি চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ

0
34

জাকারিয়া আল মামুন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জ থেকে জাল জাতীয় পরিচয়পত্র (এন.আই.ডি) তৈরি চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে গাজীপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার (১৪ সেপ্টেম্বর) আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এর আগে রোববার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় কালীগঞ্জের বক্তারপুর ইউনিয়নের বেরুয়া নাওয়ানের মোড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গাজীপুর জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।
চক্রের গ্রেপ্তার সদস্যরা হলো- নেত্রকোনা জেলা সদরের নওদার গ্রামের আঃ সাত্তারের ছেলে মোখলেস মিয়া (১৯), একই জেলার সরিষাবাড়ি থানার আদাচাকি গ্রামের রেজাউল হকের ছেলে শুভ মিয়া (১৯) এবং গাজীপুর সদরের গনি মুন্সিরটেক এলাকার মৃত মফিজ উদ্দিনের ছেলে মনির হোসেন (৪৮)।
তারা কালীগঞ্জের বক্তারপুর ইউনিয়নের বেরুয়া নাওয়ান মোড় হেলেনা কমপ্লেক্সে সংলগ্ন এলাকায় একটি বাড়িতে ভাড়া থেকে জাল জাতীয় পরিচয়পত্র তৈরি করে দেশের বিভিন্ন স্থানে সরবারাহ করতো।
জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব দাশ বলেন, রোববার সন্ধ্যায় বক্তারপুর ইউনিয়নের বেরুয়া নাওয়ান মোড় হেলেনা কমপ্লেক্সে সংলগ্ন এলাকার একটি বাড়িতে অভিযান পরিচালনা করে জাল জাতীয় পরিচয়পত্র তৈরি চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে জাল জাতীয় পরিচয়পত্র তৈরির কাজে ব্যবহৃত ৩ টি হার্ডডিস্ক, ১ টি স্কেনার মেশিন এবং ২টি জাল জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। এ চক্রের সদস্যরা দীর্ঘদিন যাবত জাল জাতীয় পরিচয়পত্র তৈরি করে দেশের বিভিন্ন স্থানে সরবারাহ করতো।
গ্রেপ্তার তিনজনের বিরুদ্ধে কালীগঞ্জে থানায় মামলা দায়ের হয়েছে। সোমবার আদালতের মাধ্যমে তাদের করাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।