এক বছর মেয়াদ বাড়লো বিজিএমইএর বর্তমান কমিটির

0
54

অনলাইন ডেস্ক : বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) বর্তমান কমিটির মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়েছে।
বর্তমান সভাপতি সিদ্দিকুর রহমানের নেতৃত্বাধীন কমিটিকে আরও এক বছর এই সংগঠন চালানোর অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।
মঙ্গলবার এ বিষয় জানতে চাইলে বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান ঢাকাটাইমসকে বলেন, বিজিএমইএর নতুন ভবন নির্মাণ, নতুন মজুরিবোর্ড গঠন এবং জাতীয় সংসদ নির্বাচনের কারণে আগামী এক বছর পোশাক খাতের জন্য কঠিন সময়।এ কারণে পোশাক শিল্পের বড় ব্যবসায়ীরা বর্তমান কমিটির মেয়াদ বাড়ানোর জন্য সরকারকে অনুরোধ করেছেন। এর ফলে বিজিএমইএর বর্তমান কমিটিকে বাণিজ্য মন্ত্রণালয় আরও এক বছর সংগঠন পরিচালনা করার অনুমতি দিয়েছে। ২০১৯ সালের ৩১মার্চ পর্যন্ত দায়িত্ব পালন করবে বর্তমান কমিটি।
বিজিএমইএর পক্ষ থেকে জানানো হয়, গত সোমবার বাণিজ্য মন্ত্রাণালয় এক চিঠির মাধ্যমে এই সিদ্ধান্তর বিষয়টি তারা জানতে পেরেছে।
সিদ্দিকুর রহমানে নেতৃত্বাধীন বর্তমান কমিটির দুই বছরের মেয়াদ গত বছরের ২১ সেপ্টেম্বর শেষ হয়। এর পর কমিটির মেয়াদ ৬ মাস বৃদ্ধি করাহয়।
গত ১৮ ডিসেম্বর বিজিএমইর ২০১৮-২০ মেয়াদে নির্বাচনের তফসিল ঘোষণা হয়। সে অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ছিল ৩০ জানুয়ারি। ৩৫ জন পরিচালক নির্বাচনে ভোট হওয়ার কথা ছিল আগামী ৭মার্চ।
বিগত কয়েক বছর ধরে ‘সম্মিলিত পরিষদ’ ও ‘ফোরাম’ নামে দুটি পক্ষ বিজিএমইএ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আসছিল। তবে এবার ‘স্বাধীনতাপরিষদ’ নামের নতুন জোট বিজিএমইএর নির্বাচনে অংশ নেওয়ার কথা সংবাদ সম্মেলন করে জানায়।