আগামীর জাতীয় নেত্রি মোস্তারী মোরশেদ স্মৃতি

0
46

নিজস্ব প্রতিবেদক : জাতিসংঘ সাধারন পরিষদ এর ৭২ তম অধিবেশন থেকে চট্টলার রাজপথ, চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের প্রতিটি কার্যক্রম থেকে উন্নয়ন মেলা ২০১৮ অবধি সর্বক্ষেত্রে যার অবাধ বিচরন সেই আগামীর জাতীয় নেত্রি মোস্তারী মোরশেদ স্মৃতি।
বাবা আব্দুল মজিদ ডিজিএফ আই ক্যাপ্টেন (অব:) বর্তমান এ সফল গার্মেন্টস ব্যাবসায়ী, গৃহিনী মা’ এর চার মেয়ে তিন ছেলের মধ্যে আদুরে, স্পষ্টভাষী, মানব দরদী, ব্যাক্তি জীবন এ সফল ব্যাবসায়ী মোস্তারী মোরশেদ স্মৃতি ছোট বেলা থেকেই অসম্ভব মেধাবী। রাবেয়া বসরী গার্লস হাই স্কুল থেকে এস.এস.সি, চট্টগ্রাম কলেজ থেকে এইচ,এস,সি, অনার্স, vogue ctg. থেকে ফ্যাশন ডিজাইনিং এর উপর কোর্স করেছেন।শিক্ষা জীবন থেকেই সামাজিক, রাজনৈতিক কাজে সমান দক্ষতার সাক্ষর রেখে আসছেন। ভাই মো: লিপটন ও এক সময় ছাত্রলীগ এর রাজনীতির সাথে জড়িত ছিলেন।জগন্নাথ ইউনিভারসিটি তে পড়াকালীন সময়ে জামাত শিবির এর রোষানলে পড়েন এবং জোট সরকারের অত্যাচার এ প্রবাসী জীবন বেছে নিয়েছিলেন। বর্তমান এ চট্টগ্রাম এ ব্যাবসা করছেন এবং চট্টগ্রাম মহানগরী বংগবন্ধু সাংস্কৃতিক জোট এর সেক্রেটারি হিসেবে বংগবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।
বাংলাদেশ জাতীয় সংসদ( ২৮৭) এর চট্টগ্রাম -১০ আসন ( সিটি করপোরেশন এর ওয়ার্ড নং-৮’১১’১২’১৩’১৪’২৪’২৫’২৬) এর ভবিষ্যৎ কাণ্ডারি খুলসী, হালিশহর ও পাহাড়তলি র প্রিয় মুখ মোশতারী মোরশেদ স্মৃতি সব সময়ই জনগনের অধিকার নিয়ে সংগ্রাম করে যাচ্ছেন। পাশা পাশি জাতীয় রাজনীতিতেও অবদান রেখে চলেছেন। তারই ধারাবাহিকতায় জাতীসংঘ সাধারন পরিষদ এর ৭২ তম অধিবেশনে মাননীয় প্রধান মন্ত্রী র সফর সংগী হয়েছিলেন, ৭৩ তম অধিবেশনে ও অংশগ্রহনের জন্যে মনোনীত হয়েছিলেন কিন্তু শারীরিক অসুস্থতার কারনে যেতে পারেন নি।সদ্য অনুষ্ঠিত হওয়া উন্নয়ন মেলা ২০১৮ তে ছিল তার সরব উপস্থিতি। যুব মহিলা লীগ চট্টগ্রাম মহানগরী র যুগ্ম আহবায়ক হিসেবে প্রতিটি প্রোগ্রাম এ অত্যন্ত দক্ষতার সাথে কাজ করে যাচ্ছেন তারই পাশা পাশি ব্যাবসায়িক কর্মকাণ্ড ও চালিয়ে যাচ্ছেন। সফলতার সাথে “রংতুলি” বুটিক এর কর্নধার হিসেবে আফমি প্লাজা,পাহাড়তলি এবং হালিশহরে তিনটি শো- রুম, এক্সপোর্ট -ইম্পোর্ট এর বিজনেস এবং বি.এস.এফ বিল্ডার্স এর সি.ও হিসেবে বংশাল,ঢাকা তেও ব্যাবসার পরিধি বাড়িয়ে সড়াইপাড়া,পাহাড়তলি নিবাসী ব্যাবসায়ী স্মামী কে অসম্ভব দৃঢ়তার সাথে সহযোগীতা করে যাচ্ছেন। সফল ব্যাবসায়ী হিসেবে তিনি চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক হিসেবে অনেক সামাজিক কর্মকাণ্ড এর সাথে জড়িত। পারিবারিক ভাবে এবং বড় ভাই লিপটন ন এর অনুপ্রেরনায় আওয়ামী পরিবার এ বেড়ে উঠা গ্রীনভিউ আবাসিক এলাকার বাসিন্দা মোস্তারী মোরশেদ স্মৃতি তার ভবিষ্যৎ পরিকল্পনা জানাতে গিয়ে প্রতিবেদক কে বলেছেন ” বংগ বন্ধু কন্যা, মাননীয় দলীয় প্রধান এবং সরকার প্রধান হিসেবে দেশ ও জনগনের উন্নয়নে যে সকল পদক্ষেপ নিয়েছেন তার প্রতিটি পদক্ষেপের প্রতি আস্থাশীল এবং যুগান্তকারী অর্জন গুলো কে চট্টগ্রাম বাসীদের নজরে এনে আগামী ১১ তম সংসদ নির্বাচন এ অংশগ্রহণকারী প্রার্থীদের কে সহায়তা প্রদানে দৃঢ় অংগীকার বদ্ধ এবং সুযোগ পেলে ভবিষ্যৎ এ জাতীয় সংসদ নির্বাচন এ চট্টগ্রাম ১০ আসন থেকে অংশ গ্রহনে ইচ্ছুক। “