অ্যাশেজের পঞ্চম টেস্ট পার্থে হওয়া নিয়ে আশঙ্কা

0
112

অনলাইন ডেস্ক : বিশ্বজুড়ে নতুন করে তাণ্ডব শুরু করেছে করোনাভাইরাস। এমন পরিস্থিতিতে কোভিড বিধিনিষেধের কারণে পার্থে পঞ্চম অ্যাশেজ টেস্ট হওয়া নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে।

করোনার নতুন ধরন ওমিক্রনের কারণে পার্থে ১৪ দিনের কোয়ারেন্টাইন নীতি জারি করা হয়েছে, যেখানে ১৪ জানুয়ারি হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের শেষ টেস্ট।
৪ থেকে ৯ জানুয়ারি চতুর্থ টেস্ট হবে সিডনিতে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রধান মার্ক ম্যাকগোয়ান বলেছেন, ‘অ্যাশেজ ও ক্রিকেট অস্ট্রেলিয়া নিয়ে একটি ব্যাপার হলো আমরা খুব কঠোর নিয়ম-নীতি তৈরি করেছি।’

এই বিধিনিষেধ ক্রিকেট দলগুলোর জন্য শিথিল করা হবে না বলে চূড়ান্ত, ‘আমরা তাদের বলেছি যে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে এবং সেটা সব ব্রডকাস্ট স্টাফ, সব ক্রিকেট স্টাফের জন্য প্রযোজ্য। তারা সঙ্গে করে বান্ধবী ও স্ত্রীদের নিয়ে আসতে পারবে না, একই নিয়ম এএফএলের (অস্ট্রেলিয়ান ফুটবল লিগ) ক্ষেত্রেও। তারা নিয়মগুলো মানবে কি না সেটা তাদের ব্যাপার।’

শোনা যাচ্ছে, পঞ্চম টেস্ট হতে পারে তৃতীয় ম্যাচের ভেন্যু মেলবোর্নে এবং ম্যাচটি হবে দিবারাত্রির। আরেকটি বিকল্প ব্যবস্থা হিসেবে শেষ দুটি টেস্ট হতে পারে সিডনিতে, ক্যানবেরা কিংবা হোবার্টে। আগামী ৮ ডিসেম্বর ব্রিসবেনে শুরু হবে অ্যাশেজ সিরিজ।